You are here
নীড়পাতা > প্রতিবেদন > জাপানে গোল্ড মেডেল পেলেন সিলেটের আলোকচিত্রী এনাম

জাপানে গোল্ড মেডেল পেলেন সিলেটের আলোকচিত্রী এনাম

জাপানে আয়োজিত ‘আশাই সিম্বন’ শীষর্ক জাপানের ‘৭৮তম আন্তর্জাতিক স্যালন ফটোগ্রাফি ফটো কনটেস্ট’র পুরস্কার  পেলেন সিলেটের তরুণ আলোকচিত্রী মোহম্মদ এনামুল হক এনাম। গতকাল বুধবার আয়োজকদের পক্ষ থেকে তাঁকে এটি নিশ্চিত করা হয়।

বিভিন্ন দেশের আলোকচিত্রশিল্পীরা আয়োজক কমিটির নিমন্ত্রনে জাপানে শহরে পুরস্কার বিতরন অনুষ্ঠানে অংশ নিতে পারবেন। পুরস্কারের অংশ হিসেবে তাঁকে গোল্ড মেডেল ও সার্টিফিকেট প্রদান করবেন আয়োজকরা।

বিগত ৭৮ বছর ধরে জাপানের ‘আশাই সিম্বন’ সারা বিশ্বের ফটোগ্রাফারদের নিয়ে প্রতি বছর এই ফটো প্রতিযোগিতার আয়োজন করে। যাতে সারা বিশ্বের আলোকচিত্রীরা তাঁদের নির্বাচিত আলোকচিত্র প্রতিযোগিতায় প্রেরণ করে থাকেন। এ বছর সিলেটের তরুণ আলোকচিত্রী মোহাম্মদ এনামুল হক এনাম গোল্ড মেডেল অর্জন করে এই আসরে জায়গা করে নেন।

গোল্ড মেডেল পাওয়ার পর আলোকচিত্রশিল্পী এনাম অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, সারা বিশ্ব থেকে প্রায় ৪০ দেশের আলোকচিত্রীর নয় হাজার দুই শত ছবি জমা পড়ে। এর মধ্যে আমার আমার তোলা নারী চা-শ্রমিকের সাদা-কালো BANYAN TREE’  শিরোনামের ছবিটি নির্বাচকেরা গোল্ড মেডেল পুরস্কারের জন্য নির্বাচিত করেছেন। পুরস্কার পাওয়া সবার জন্যই আনন্দের। এই প্রাপ্তি শুধু আমার একার না। বাংলাদেশের সকল আলোকচিত্রী বন্ধুদের।

মোহাম্মদ এনামুল হক এনামের ঝুড়িতে এর আগেও একাধিকবার জাতীয় ও আন্তর্জাতিক আলোকচিত্র প্রতিযোগিতার পুরস্কার জমা পড়ে। এনাম সিলেট ফটোগ্রাফি সোসাইটির কার্যকরী কমিটির সদস্য এবং সিলেটের ফটোগ্রাফি জগতের স্বনামধন্য প্রতিষ্ঠান ফোকাস ফটোগ্রাফি ও ফটোগ্রাফি শিক্ষাপ্রতিষ্ঠান  ‘ফোকাস একাডেমি’র পরিচালকের দায়িত্ব পালন করছেন।

 

Similar Articles

Leave a Reply