You are here
নীড়পাতা > সংবাদ > বাংলাদেশ > জঙ্গিবাদ প্রতিরোধে জাতীয় ঐক্যের আহবান সুজন’র

জঙ্গিবাদ প্রতিরোধে জাতীয় ঐক্যের আহবান সুজন’র

বাংলাদেশের দুটি স্থানে সাম্প্রতিক ঘটে যাওয়া জঙ্গি হামলার প্রতিবাদে এবং জঙ্গিবাদ প্রতিরোধে জাতীয় ঐক্যের আহ্বান জানিয়ে সিলেটে মানববন্ধন কর্মসূচি পালন করেছে সুশাসনের জন্য নাগরিক (সুজন) সিলেট।

আজ শনিবার সকাল ১১টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এই কর্মসূচি পালিত হয়।

মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, গুলশান ও শোলাকিয়ায় নৃশংস ঘটনা বাংলাদেশকে জঙ্গিবাদের এক নতুন স্তরে ফেলে দিয়েছে। জঙ্গিবাদ নিয়ে কোনও প্রকার দ্বিধা-সংশয়, দায় এড়ানো কিংবা দোষারোপের সময় আর নেই।

মানববন্ধনে বক্তারা আরো বলেন, বাংলাদেশে উগ্রবাদ ও জঙ্গিবাদের শেকড় অনেক গভীর। এ থেকে উত্তরণের জন্য সর্বাত্মক ও দীর্ঘমেয়াদী পন্থা গ্রহণ করতে হবে। উগ্রবাদ ও জঙ্গিবাদ রোধে সমাজের ভেতর থেকেই প্রতিরোধ গড়ে তুলতে হবে। এজন্য দল মত নির্বিশেষে সকল অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক শক্তির ইস্পাত কঠিন ঐক্যের কোন বিকল্প নেই।

সুজন সিলেট চ্যাপ্টারের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরীর সভাপতিত্বে মানববন্ধনে অংশ নেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহযোগি অধ্যাপক তাহমিনা ইসলাম, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড সিকন্দর আলী, সুজন সিলেটের সংগঠনের সাধারণ সম্পাদক সৈয়দ জিয়াউস শামস, সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলাম, ব্রাক সিলেটের সম্মন্বয়কারী বিভাষ তরফদার, বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতি এডভোকেট জাকিয়া জালাল, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি সৈয়দ মনির হেলাল, কবি আবিদ ফায়সাল প্রমুখ।

Similar Articles

Leave a Reply