গাজীপুরে অভিযান: র‌্যাবের সঙ্গে গুলাগুলিতে ২ জঙ্গি নিহত - Women Words

গাজীপুরে অভিযান: র‌্যাবের সঙ্গে গুলাগুলিতে ২ জঙ্গি নিহত

গাজীপুরের হারিনালের দুইটি বাড়িতে ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে শনিবার অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পশ্চিমপাড়া ও পাতারটেকে এই অভিযান চলছে। পশ্চিমপাড়ার বাড়িটিতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে গুলাগুলিতে সন্দেহভাজন দুই জঙ্গি নিহত হয়েছেন।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান এই তথ্য জানান। তিনি বলেন, সেখান থেকে অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। নিহতদের পরিচয় জানার চেষ্টা চলছে। ঘটনাস্থলে আরও অস্ত্র বা কোনও জঙ্গি লুকিয়ে আছে কিনা তার অনুসন্ধান চলছে।

জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার রেজাউল হাসান বলেন, শনিবার ভোররাত থেকে পশ্চিমপাড়ার লেবুবাজার এলাকার আতাউর রহমানের বাড়িতে অভিযান চালাচ্ছে র‌্যাব।

র‌্যাব-১ এর উপ পরিচালক মহিউল ইসলাম জানিয়েছেন, নিহতদের পরিচয় পাওয়া যায়নি। তাদের বয়স আনুমানিক ২৫-২৬ বছর।

ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইমের অতিরিক্ত কমিশনার ছানোয়ার হোসেন বলেন, নব্য জেএমবির ঢাকা বিভাগীয় কমান্ডারসহ কয়েকজন ওই বাড়িতে রয়েছে, এই তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হচ্ছে। বাড়িটি ঘিরে রাখা হয়েছে। ঢাকা বিভাগীয় ওই কমান্ডারের সাংগঠনিক নাম আকাশ।

গাজীপুর গোয়েন্দা পুলিশের ওসি আমির হোসেন বলেন, হারিনালের পাতারটেক এলাকায় ওসমান আলী নামের এক ব্যক্তির দ্বিতীয় তলার একটি বাড়িতে সকাল সাড়ে ১০টার দিকে অভিযান চালাচ্ছে জেলা পুলিশ। তাঁরাও বাড়িটি ঘিরে রেখেছেন।

সূত্র: প্রথম আলো, বাংলা ট্রিবিউন