শুরুর ২০ মিনিট কেটে গেল গোলের দেখা নেই। আগের ম্যাচে সিঙ্গাপুরকে ৫ গোল হজম করানো বাংলাদেশের মেয়েরা যে শেষ পর্যন্ত ১০ গোলে হারাবে কিরগিজস্তানকে তা তখন কে ভেবেছিল।

অধিনায়ক কৃষ্ণা রানী সরকার করলেন হ্যাটট্রিক। অনুচিং মোগিনী ও শামসুন্নাহারের জোড়া গোলের পাশপাশি একটি করে গোল করলেন নার্গিস খাতুন, মার্জিয়া ও মারিয়া। তাতেই হাওয়ায় মিলাল কিরগিজস্তান।

খেলার একাদশ মিনিটে এগিয়ে যেতে পারত বাংলাদেশ। কিন্তু অনুচিংয়ের শট প্রতিপক্ষের এক খেলোয়াড়ের গায়ে লেগে প্রতিহত হয়। তবে গোলের অপেক্ষার অবসান অনুচিংই করে দেন ২১তম মিনিটে বক্সের জটলার মধ্যে থেকে লক্ষ্যভেদ করে। ৩০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ হয়। ডান দিক থেকে একটি ক্রস কিরগিজস্তানের ডিফেন্ডার বিপদমুক্ত করতে না পারলে ফাঁকায় বল পেয়ে যান মার্জিয়া। বাঁ পায়ের জোরালো শটে বল ঠিকানায় পৌঁছে দেন এই ফরোয়ার্ড। প্রতিপক্ষের রক্ষণে আধিপত্য ধরে রেখে প্রথমার্ধের শেষ দিকে দুই গোল করে গত বাছাইয়ে তৃতীয় হওয়া বাংলাদেশ। ৪২তম মিনিটে অধিনায়ক কৃষ্ণা রানী ও প্রথমার্ধের যোগ করা সময়ে কর্নার থেকে নিখুঁত হেডে গোল করেন অনুচিং।

দ্বিতীয়ার্ধের শুরুতে কৃষ্ণার দৃষ্টিনন্দন গোলে কিরগিজস্তানের ‍ম্যাচে ফেরার আশা শেষ হয়ে যায়। অধিনায়কের জোরালো বাঁকানো শট ঠিকানা খুঁজে পায়। ৬৭তম মিনিটে পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করে বাংলাদেশের জয় অনেকটাই নিশ্চিত করে দেন শামসুন্নাহার। বক্সের মধ্যে প্রতিপক্ষের এক খেলোয়াড়ের হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। ৭৫তম মিনিটে নার্গিসের অসাধারণ গোলে বড় জয়ের পথে ছুটতে থাকে বাংলাদেশ। প্রায় ৩৫ গজ দূর থেকে নেওয়া এই ডিফেন্ডারের ফ্রি-কিক কিরগিজস্তানের গোলরক্ষককে কোনো সুযোগ না দিয়ে জালে জড়ায়। পাঁচ মিনিট পর অধিনায়ক কৃষ্ণা হ্যাটট্রিক পূরণ করেন। বক্সের মধ্যে অধিনায়কের বাঁ পায়ের জোরালো শটে স্কোরলাইন ৮-০ করে নেয় বাংলাদেশ। ৮৪তম মিনিটে মারিয়া মান্ডা ও ৮৫তম মিনিটে শামসুন্নাহারের লক্ষ্যভেদে ১০-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

আজকের প্রথম ম্যাচে সিঙ্গাপুরকে ৯-০ গোলে উড়িয়ে দেয় চাইনিজ তাইপে। দ্বিতীয় ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ৫-০ গোলে হারায় ইরান। আগামী শনিবার ‘সি’ গ্রুপে নিজেদের চতুর্থ ম্যাচে চাইনিজ তাইপের মুখোমুখি হবে বাংলাদেশের মেয়েরা।

এর আগে ইরানকে ৩-০ গোলে হারিয়ে শুরু করা গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা নিজেদের দ্বিতীয় ম্যাচে সিঙ্গাপুরকে ৫-০ ব্যবধানে হারিয়েছিল। টানা দুই জয়ের আত্মবিশ্বাস নিয়ে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার প্রথমার্ধেই চার গোল করে কৃষ্ণা-সানজিদারা।

এ সংক্রান্ত অন্য সংবাদ
সিঙ্গাপুরকে ৫-০ গোলে উড়িয়ে দিল বাংলাদেশের মেয়েরা

Similar Articles

Leave a Reply