You are here
নীড়পাতা > সংবাদ > আন্তর্জাতিক > ‘আল্লাহর পরে আপনিই আমাদের শেষ ভরসা’

‘আল্লাহর পরে আপনিই আমাদের শেষ ভরসা’

ভারতে এসে চিকিৎসা করানোর জন্য টুইটারে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের শরণাপন্ন হয়েছিলেন এক পাকিস্তানি নাগরিক। তাকে মেডিকেল ভিসা পেতে সাহায্যের আশ্বাস দিলেন সুষমা। খবর আনন্দবাজারের।

শাহজাইব ইকবাল নামে এক ব্যক্তি শনিবার সুষমাকে টুইট করেন। তিনি লেখেন, তাঁর ভাইঝির লিভার প্রতিস্থাপনের প্রয়োজন। ভারতে এসে চিকিৎসা করাতে চান তাঁরা। কিন্তু ভিসা পেতে সমস্যা হচ্ছে। এ বিষয়ে সুষমাকেই শেষ ভরসা হিসাবে সম্বোধন করে তিনি লেখেন, ‘‘আল্লাহর পরে আপনিই আমাদের শেষ ভরসা। দয়া করে ইসলামাবাদের ভারতীয় দূতাবাসকে অনুমতি দিন যাতে আমরা মেডিকেল ভিসা পেতে পারি।’’

ওই দিনই তাঁর টুইটের উত্তর দেন সুষমা। ‘‘ভারত আপনাকে আশাহত করবে না, খুব দ্রুত মেডিকেল ভিসা পেয়ে যাবেন,’’ পাল্টা টুইটে জানান সুষমা।

চিকিৎসার জন্য ভারতে আসতে চেয়ে এর আগে বহু বার পাক নাগরিকেরা সুষমার সাহায্য পেয়েছেন। দিন কয়েক আগে চার পাকিস্তানিকে চিকিৎসার জন্য ভারতে আসার ভিসার ব্যবস্থা করে দিয়েছেন তিনি।

ভারতের ৭০ তম স্বাধীনতা দিবসে সুষমা স্বরাজ বার্তা দিয়েছিলেন, চিকিৎসার জন্য ভারতের দরজা সব সময়েই খোলা। পাশাপাশি ভারতে আসার বিষয়ে গড়িমসি করার জন্য পাকিস্তানের তৎকালীন পররাষ্ট্রমন্ত্রী সরতাজ আজিজকেও একহাত নিয়েছিলেন তিনি। তাঁর অভিযোগ ছিল, ক্যানসার আক্রান্ত এক পাক-নাগরিককে ভারতে আসার বিষয়ে প্রয়োজনীয় ছাড়পত্র দিতে গড়িমসি করছিল পাক প্রশাসন।

 

Similar Articles

Leave a Reply