You are here
নীড়পাতা > সংবাদ > ক্যাম্পাস > আমেরিকান কর্নার সিলেটে ‘আন্তর্জাতিক কন্যা শিশু দিবস ২০১৭’ পালন

আমেরিকান কর্নার সিলেটে ‘আন্তর্জাতিক কন্যা শিশু দিবস ২০১৭’ পালন

সুবিনয় আচার্য্য রাজু

আন্তর্জাতিক কন্যা শিশু দিবস ২০১৭ উপলক্ষে আজ বুধবার সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে অবস্থিত আমেরিকান কর্নার সিলেটের উদ্যোগে বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।এতে মঈন উদ্দিন সামছি স্কুল অব ক্রিয়েটিভ লার্নিং স্কুল, আনন্দনিকেতন ও ব্লু বার্ড হাই স্কুলের প্রায় ৪০ জন মেয়ে শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

সেকশন অফিসার সুবিনয় আচার্য্য রাজুর সঞ্চালনায় এবং আমেরিকান কর্নার সিলেটের পরিচালক, জনাব মোঃ মোস্তাফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মানবিক অনুষদের ডীন অধ্যাপক সৈয়দ মুয়ীজুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আজকের কন্যা শিশুরাই আগামীদিনের ভবিষ্যৎ,তাই সবাইকে সুশিক্ষিত হতে হবে কারণ মেয়েদেরকে সুশিক্ষার মাধ্যমেই সমাজে প্রতিষ্ঠিত হতে হবে। তিনি আরো বলেন, সন্তানকে সঠিক মানু্ষ হিসেবে গড়ে তোলার জন্য মায়েদের ভূমিকা সবচেয়ে বেশি।

অনুষ্ঠানের শুরুতে এই দিবস সম্পর্কে বিশদভাবে আলোচনা করেন আমেরিকান কর্নার সিলেটের পরিচালক, জনাব মোঃ মোস্তাফা কামাল এবং একই সাথে বাংলাদেশের বিশিষ্ট নারীদের সংক্ষিপ্ত কর্মময় জীবনী ছবিসহ প্রজেক্টরের মাধ্যমে দেখানো হয়। তারপর শিক্ষার্থীদের কে নিয়ে কবিতা আবৃত্তি, সংগীত এবং কুইজ প্রতীযোগিতার আয়োজন করা হয় । প্রতিযোগিতার শেষে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেওয়া হয়। এরপর সবাই মিলে কেককেটে এই দিনটি উদযাপন করা হয়।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সেকশন অফিসার আফরিন সুলতানা, রিন্টু তালুকদার, স্কুলের শিক্ষকমন্ডলী এবং শিক্ষার্থীদের অভিভাবকগণ।

Similar Articles

Leave a Reply