You are here
নীড়পাতা > প্রতিবেদন > আত্মরক্ষার্থে নারীদের হাতে উঠবে ‘আগুনের অস্ত্র’

আত্মরক্ষার্থে নারীদের হাতে উঠবে ‘আগুনের অস্ত্র’

এবার নারীদের আত্মরক্ষার জন্য আসছে নতুন অস্ত্র।ভারতের বাজারে আসতে চলেছে ‘আগুনের অস্ত্র’। এই অস্ত্র লাইটারের মত দেখতে কিন্তু বেশ ছোট। যা সহজেই মেয়েদের পকেটে বা মানিব্যাগে ধরবে। বিপদে পড়ে ট্রিগার টিপলেই তা থেকে বেরিয়ে আসবে আগুন।

চীনে তৈরি এই অস্ত্র মেয়েদের বাড়তি সুরক্ষা জোগাবে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। অস্ত্রটির নাম ফ্লেম থ্রোয়ার। দামও খুব বেশি হবে না বলে আশ্বস্ত করছেন নির্মাতারা। মোটামুটি ৬০০ টাকা থেকে ২০০০ টাকার মধ্যেই মিলবে আত্মরক্ষার এই নতুন হাতিয়ার। বিভিন্ন অনলাইন সাইটে ফ্লেম থ্রোয়ার পাওয়া যাবে। যে আগুন বেরোবে এই অস্ত্র থেকে, তা প্রায় দেড় ফুট দূর পর্যন্ত যেতে সক্ষম। সরাসরি হামলাকারীকে আঘাত করবে আগুনের শিখা। চীনা প্রস্তুতকারকদের দাবি, ফ্লেম থ্রোয়ার তৈরিতে প্রশাসনের সম্পূর্ণ অনুমোদন আছে।

চীনে যৌন হেনস্তার হার ক্রমশ বাড়ছে। পিছিয়ে নেই ভারতও। এই ধরনের অস্ত্র মেয়েদের হাতে থাকলে কিছুটা হলেও নিজেদের সুরক্ষিত রাখতে পারবেন নারীরা। সেই ভাবনা থেকেই এই ধরনের হাতিয়ার বানানো হয়েছে বলে জানানো হয়েছে সংস্থার তরফে।  

তাইওয়ানের শিহ সিন বিশ্ববিদ্যালয়ের গবেষক সমাজবিজ্ঞানী লিও-সুন-ইন জানান, যৌন হেনস্তার ঘটনা অনেক সময়ই প্রশাসনের নজর এড়িয়ে যায়। অনেক সময়ই সেইসব ঘটনার জন্য অভিযোগও দায়ের হয় না। চীনে সেই সংখ্যা আরও বেশি। ফলে এই মূহুর্তে ফ্লেম থ্রোয়ারের চাহিদা সেদেশে তুঙ্গে। খুব তাড়াতাড়ি এই ধরনের অস্ত্র ভারতের বাজারে পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে।
সূত্র: সংবাদ প্রতিদিন

 

Similar Articles

Leave a Reply