You are here
নীড়পাতা > সংবাদ > ক্যাম্পাস > অনশন ভেঙে হলে ফিরলেন বাকৃবি’র ছাত্রী ইভা

অনশন ভেঙে হলে ফিরলেন বাকৃবি’র ছাত্রী ইভা

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর মিছিলে না যাওয়ায় আফসানা আহমেদ ইভা নামে এক ছাত্রীকে হল থেকে বিতাড়ন করে দেয়ার অভিযোগ উঠেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) ছাত্রলীগের বিরুদ্ধে। ইভাকে মধ্যরাতে হল থেকে বের করা হলেও প্রভোস্ট তাতে বাধা দেননি। প্রক্টর এবং উপাচার্য কেউই তার সাহায্যে এগিয়ে আসেননি। মধ্যরাত থেকেই প্রচন্ড ঠান্ডার মধ্যে হলের গেটের সামনে বসে ছিলেন ইভা।

প্রতিবাদে আজ মঙ্গলবার সকাল ১০ টার দিকে হল গেটে আমরণ অনশনে বসেন তিনি। বিকেল ৩.৩০ মিনিটের দিকে অনশন ভঙ্গ করেছেন তিনি।

বাকৃবি শাখা ছাত্রফ্রন্টের সভাপতি সৌরভ দাস উইমেন ওয়ার্ডস কে জানান, আজ বেলা ৩ টার দিকে এই ঘটনা নিয়ে একটি মিটিং হয়। মিটিং এ উপস্থিত ছিলেন বাকৃবি এর প্রক্টর অধ্যাপক ড. আতিকুর রহমান খোকন, সাবেক প্রক্টর একেএম জাকির হোসেন, প্রভোস্ট ড. মো. সাদিকুল ইসলাম, বাকৃবি শাখা ছাত্রফ্রন্টের সভাপতি সৌরভ দাস, সাধারণ সম্পাদক ইসরাত জাহান শাপলা, সাংগঠনিক সম্পাদক প্রবাল রায় পার্থ, বাকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি মো. সবুজ কাজী এবং সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেল প্রমুখ।

সৌরভ দাস আরও জানান, মিটিং এ  বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে ইভাকে অনশন ভাঙ্গার জন্য অনুরোধ করা হয় এবং তাকে হলে ঢুকার অনুমতি দেয়া হয়। ফলশ্রুতিতে তিনি অনশন ভেঙে হলে ফিরেছেন। তাছাড়া এ ধরণের ঘটনা আর ঘটবেনা বলেও ইভাকে আশ্বাস দিয়েছেন ছাত্রলীগের সভাপতি মো. সবুজ কাজী।

ইভা বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের শিক্ষার্থী এবং রোকেয়া হলে থাকেন।

 

 

Similar Articles

Leave a Reply